মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০১০

বি.কে.এস.পি তে আমার কিছুদিন


আমি তখন ক্লাশ ৩ তে পড়ি। আমার মা'র ইচ্ছা আমি যেন বি কে এস পি তে পড়ি। কিন্তু এই বয়সে তো কাউকে সেখানে নেয় না। তারপরেও আমার মা কি করে যেন ব্যবস্থা করে ফেলল। বি কে এস পি তে আমাকে 4 এ ভর্তি করা হল। আর আমার খেলা ছিল লং টেনিস। ক্লাশ ৭ এর পর আমি ক্রিকেট নিতে পারব। যা হোক আমাকে সবাই নিয়ে দিয়ে আসলো। এখন ট্রেনিং এর সময়। এক বিরাট হল রুমে ৩০ টা বেড। আমাকে আমার বেড দেখানো হল। আমি আমার বেড এ চুপ করে বসে আছি। এমন সময় একজন এসে আমাদের সবাই কে বলল সবাই যেন মিটিং রুম এ যাই, এখন মিটিং হবে। সবার সাথে আমি মিটিং রুম এ গেলাম। এখানে আমাদের কি করতে হবে কিভাবে থাকতে হবে তাই বুঝানো হল। এর পর আমি আমার বেড এ আসার পর সবাই আমাকে খুব আদর করতে লাগল। তখন আমি কিছুই পারতাম না। জুতার ফিতা বাধতে পারতাম না, মশারী বাধতে পারতাম না। সব তারাই করে দিতো। একজন এসে বলে গেলো রাতের খাবার খেতে যেতে হবে এখন। খাবার খেতেও নাকি লাইন ধরে যেতে হবে। আমি সবার ছোট তাই আমার সবার আগে যেতে হবে। লাইন ধরে হাটা শুরু করলাম। রাস্তা তো আর শেষ হয় না। প্রায় ১.৫ কিলোমিটার দূরে এক বিল্ডিং এ নিয়ে গেলো খাওয়ার জন্য। খাওয়াতে আবার কিছু জিনিস ছিলো বাধ্যতামুলক। যেমন ডিম, দুধ ইত্যাদি। এসব আবার আমি খেতে পারিনা। তাই এসব আমি লুকিয়ে লুকিয়ে পাশেরজন কে দিয়ে দিতাম। খাওয়া শেষ করে আবার লাইন ধরে রুম এ চলে আসলাম। এর আধা ঘন্টা পর এক মিস লাঠি নিয়ে এসে আমাদের দেখে গেলো। আমি তো ভয়ে শেষ। সেদিন থেকে এই মিস কে আমি যমের মত ভয় পাই। রাত আড়াইটার দিকে সবাই যখন ঘুমাচ্ছে তখন আমি আমার বিছানায় বসে কান্না করছি। আর মনে মনে বাবা আর মাকে ডাকছি। সকালে ঘুম থেকে উঠে মুখ ধুয়ে নাস্তা করে আসার পর শুনলাম কোচ আমাদের মাঠে ডেকেছেন। এখনি আমাদের পরীক্ষা হবে লং টেনিস এর উপর। আমি তো ভয়ে আধমরা হয়ে গিয়েছি। গেলাম মাঠে। গিয়ে তো আরো ভয় পেলাম। দেখি আকরাম খান, আমিনুল ইসলাম বুলবুল, আমাদের কোচ (বিদেশী), আর সেই মিস। তারপর ইংলিশ এ কোচ অল্প কিছু কথা বলল (যার আগা মাথা আমি কিছুই বুঝি নাই) এবং কথা শেষ করে পরীক্ষা শুরু করল। পরীক্ষা টা ছিল নেট এর একপাশে দাড়াব, আর অন্যপাশ থেকে কোচ বল ছুড়বে। আমি সেই বল টা কে কোন এঙ্গেলে মাড়ি তাই দেখে আমাদের সিলেক্ট করবে। প্রথম ২ জন ভালো খেলেও বাদ পরল (আমার চোখে ভালো)। কিছুক্ষন পর আমার ডাক এলো। সবাই আমার দিকে তাকিয়ে আছে। কোচ মনে হয় আমার মনের অবস্থা বুঝতে পেরেই বলটা আমার দিকে আলতো করে মারলেন। কিন্তু আমি রেকেট এ বল লাগাতেই পারলাম না। ২য় বল মিস!!! লাস্ট বল. . . . ..  . কি ভাবছেন কোনো নাটকীয়তা? না!!! ৩য় বলও মিস। তারমানে আমার বাদ পরে যাওয়ার কথা। কিন্তু কি কারনে জানি কোচ আমাকে বাদ দিলেন না। তার টীম এ নিয়ে নিলেন এবং আমাকে এক্সটা কিছু সুবিধা দিলেন। (কি সুবিধা তা পরে বলব)
আজ এই পর্যন্ত

৪টি মন্তব্য:

  1. ভালো লেখতাছেন ভাই সময়ের অভাবে পড়তে পারছি না আপনার পোস্টগুলো তবে কাল পড়শু অবশ্যই পড়ব ।

    উত্তরমুছুন
  2. ধন্যবাদ আমার লিখাটা পড়ার জন্য। তবে একটা কথা বলে রাখি এটা আমার জীবনের সত্যি ঘটনা।

    উত্তরমুছুন
  3. ভাই আমি কি আপনার সাথে একটু ফোনে কথা বলতে পারি??...দয়া করে একটু ফোনদেন 01799015247

    উত্তরমুছুন

review http://www.carzon.tk on alexa.com